বুধবার, ১৮ মার্চ, ২০১৫

সবচেয়ে আধুনিক ঘড়ি নিয়ে আসলো অ্যাপল


অ্যাপল এর সিইও টিম কুক অ্যাপলের ঘড়ির মডেল উপস্থাপন করলো সম্প্রতি। নতুন এই ঘড়িগুলো খুবই সহজে বহনযোগ্য এবং দামও হাতের নাগালে। দাম শুরু ৩৫০ ডলার থেকে।

ঘড়িগুলো কিভাবে সবচেয়ে আধুনিক? চারকোণাকার ঘড়িগুলোতে ডেবলপাররা গেমস যুক্ত করতে পারবেন। সেখানে আবহাওয়া সংক্রান্ত বিষয়াদি থাকবে, মোবাইলে ইন্টারনেট চালু না করেই ঘড়িতে অনেকগুলো কাজ করে ফেলা যাবে।
অ্যাপলের প্রধান টিম কুকের মতে এটা হচ্ছে ‘অ্যাপলের সবচেয়ে পার্সোনালাইজড পণ্য’।

অ্যাপলের ঘড়িটির আরও বিশেষ দিক হচ্ছে:
ঘড়িটিতে নতুন যোগের সকল অ্যাপগুলো যোগ করার সুবিধা রয়েছে। এ ঘড়িগুলোতে ওয়াচকিট নামে একটি নতুন সফটওয়ার ব্যবহার করা হচ্ছে। নিজের ইচ্ছামত অ্যাপ ব্যবহার করার সুযোগ রয়েছে ঘড়িগুলোতে।
অ্যাপল জানিয়েছে যে ঘড়িগুলোর তিনটি ভার্সান রয়েছে; দ্য অ্যাপল ওয়াচ, দ্য ওয়াচ স্পোর্ট আর দ্য ওয়াচ এডিশন। ৩৫০ থেকে দাম শুরু হলেও কিছু কিছু ঘড়ির দাম ১০ হাজার ডলার পর্যন্ত। যেমন ওয়াচ এডিশনের দাম পড়বে ১০ হাজার ডলার। ঘড়িটি আঠারো ক্যারেট সোনা দিয়ে মোড়ানো হয়েছে।

ঘড়িগুলোর আরও মজার দিক হচ্ছে এগুলো আপনার ওয়ালেট হিসেবেও ব্যবহার করা যাবে। মানে হলে ম্যাকডোনাল্ড, সেফোরা, স্ট্যাপলস্, সাবওয়ে ইত্যাদি বড় রিটেইল স্টোরগুলোতে কার্ড মেশিনের মাধ্যমে দাম পরিশোধ করা যাবে। ঘড়িটি কার্ড মেশিনের সামনে রেখে দাম পরিশোধ করা যাবে।

ঘড়িগুলোতে অনেক শক্তিশালী ব্যাটারি যুক্ত করা আছে। এবং ম্যাগনেটিক চার্জার রয়েছে সেখানে এজন্য চার্জ করা নিয়ে আর ভাবতে হবেনা। ঘড়ি চার্জ দেয়ার জন্য কোথাও লাগানোর দরকার নাই। শুধু একটু ঘষা (স্ন্যাপ) দিলেই ম্যাগনেটিক চার্জার চালু হয়ে যাবে।
এখন এত বর্ণনা দিলাম এবার ঘড়িটা পাবো কেমনে? হ্যা আগামী এপ্রিল মাসের ১০ তারিখ থেকেই বাজারে সবার জন্য উন্মুক্ত হচ্ছে অ্যাপলের তৈরি সবচেয়ে আধুনিক ঘড়িগুলো।

সূত্র: এলিট ডেইলি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন