বুধবার, ১৮ মার্চ, ২০১৫

সত্যিকারের স্পাইডারম্যান এখন ব্রিটেনের রাস্তায়!


হলিউডের পর্দা ছেড়ে বের হয়ে এবার সত্যিকারের এক স্পাইডারম্যানের দেখা পাওয়া যাচ্ছে ব্রিটেনের রাস্তায়। দুস্থ, নি:স্ব ও অসহায় মানুষদের জন্য সময়ে সময়ে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন সে স্পাইডারম্যান। ব্রিটেনের বার্মিংহামে রয়েছেন ওই স্পাইডারম্যান।

তবে ওনি সিনেমার স্পাইডারম্যানের মতো অসাধারণ ও অবিশ্বাস্য কোন স্টান্ট নেন না। তিনি শুধু স্পাইডারম্যানের মতো পোষাকই পড়েন কিন্তু কাজ করেন স্পাইডারম্যানের মতো! রাতের বেলা বার্মিংহামের রাস্তায় নেমে ক্ষুধার্ত ও ঘরহীন মানুষদের খাবার দেন।

এই নামহীন ছেলেটির বয়স বিশের কোঠায় হবে। এর আগে অনেক দাতব্য কাজে ছেলেটি অংশগ্রহণ করলেও তেমন নজরে আসেননি কারও। কিন্তু স্পাইডারম্যানের পোষাক পড়ার সাথে সাথেই তিনি বেশ আলোচনায় চলে আসেন বার্মিংহাম শহরে। তিনি বলেন যে এখন অনেক লোকই এই সেবামূলক কাজে আগ্রহ দেখাচ্ছে।
তিনি গত একমাস ধরেই বার্মিংহামের রাস্তায় এই সেবামূলক কাজ করে যাচ্ছেন। তিনি এখন শহরের নতুন সেলিব্রেটি। এখনো তার উদ্দেশ্য সৎ বলে মনে করছে সবাই।

তিনি বলেন, ‘আমি বিশ্বাস করি সবার দিকে  মানুষ হিসেবে দৃষ্টি দেয়া উচিত। এবং অন্যের দিকে এমন দৃষ্টিতে তাকানো উচিত যেন আমার কাছের বন্ধু।’
তিনি আশা করেন বার্মিংহাম একটি অসাধারণ থাকার জায়গা হবে।
বার্মিংহাম স্পাইডারম্যান নামে একটি টুইটার অ্যাকাউন্টে তার সকল কর্মকান্ডের খবর শেয়ার করছেন ওই নাম না জানা ব্যক্তিটি।

টুইটারে শেয়ার করা কয়েকটি ছবির মধ্যে একটিতে লেখা, ‘পার্লামেন্ট সদস্যরা প্রতিবছর দ্বিতীয় ঘরের জন্য বিশ হাজার একশো পাউন্ড ভাতা পান সেখানে গৃহহীনরা এক পাউন্ডও পান না।’

সূত্র: এলিট ডেইলি

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন